+8801756120009 support@khulnasports.com

বিশ্বকাপ বাছাইপর্বে ৬ ম্যাচ থেকে মাত্র ৬ পয়েন্ট পেয়েছে চিলি। ব্রাজিলের বিপক্ষে ঘরের মাঠে মহাগুরুত্বপূর্ণ এক ম্যাচের ২৪ ঘণ্টাও বাকি নেই, এমন অবস্থায় হঠাৎ সরে গেছেন রবিনসন। ২২ বছর বয়সী এই ফুটবলার সিদ্ধান্তহীনতায় ভুগছেন। দলে ডাক পেয়েও চিলির হয়ে খেলবেন কি না, সে সিদ্ধান্ত নিতে পারছেন না তিনি।

রবিনসনের জন্ম যুক্তরাষ্ট্রের দক্ষিণ ক্যারোলাইনায়। তাঁর বাবা যুক্তরাষ্ট্রের, মা চিলিয়ান। ফলে দুই দেশকেই বেছে নেওয়ার সুযোগ আছে তাঁর। এরই মধ্যে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচের আগে গত আগস্টে চিলি দলে ডাক পেয়েছেন ইন্টার মায়ামির এই স্ট্রাইকার। এই মৌসুমে ১০ ম্যাচে ৪ গোল করায় চিলি কোচের নজর কাড়ার পুরস্কার।

সামাজিক যোগাযোগমাধ্যমে স্কোয়াড থেকে সরে যাওয়ার খবরটি এভাবেই জানিয়েছেন এই স্ট্রাইকার, ‘জাতীয় দলে যোগ দেওয়ার সময় আমাকে যে উষ্ণ অভ্যর্থনা দেওয়া হয়েছে, সে জন্য “লা রোহা”র সমর্থক, খেলোয়াড়, কোচিং স্টাফ এবং সব কর্মীকে ধন্যবাদ দিতে চাই। আপনাদের সঙ্গে অনুশীলন করে অনেক আনন্দ পেয়েছি এবং যেভাবে আমাকে গ্রহণ করা হয়েছে, তাতে গর্বিত। ইন্টার মায়ামিকে প্লে অফে পৌঁছানোর সঙ্গে সঙ্গে আন্তর্জাতিক ফুটবলে আমি কোন দলের হয়ে খেলব, সে সিদ্ধান্ত নেওয়ার জন্য একটু সময় নিতে চাই, আর সে জন্য আমি দক্ষিণ ফ্লোরিডায় ফিরে যাচ্ছি।’

চিলির ফুটবল ফেডারেশন এ ব্যাপারে বিস্তারিত কিছু বলেনি। শুধু জানিয়েছে, ব্যক্তিগত কারণে ব্রাজিল, ইকুয়েডর ও কলম্বিয়া ম্যাচে পাওয়া যাবে না রবিনসনকে। তবে চিলির সংবাদমাধ্যমের দাবি, তাঁর পরিবার ও কাছের মানুষেরা রবিনসনকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার জন্য চাপ দিচ্ছেন।

এদিকে ব্রাজিলও নানা রকম ঝামেলা পেরিয়েই এ ম্যাচে খেলতে নামছে। করোনাভাইরাসের বিধিনিষেধের কারণে ইংলিশ প্রিমিয়ার লিগের ৯ খেলোয়াড়কে পাচ্ছেন না কোচ তিতে। দুই মূল গোলকিপার আলিসন ও এডেরসন, ডিফেন্ডার থিয়াগো সিলভা ও ফরোয়ার্ড রিচার্লিসন না থাকায় মূল একাদশের তিনটি নিশ্চিত খেলোয়াড়কে পাচ্ছেন না তিতে। এর মধ্যেই নতুন ঝামেলা পাকিয়েছে রাশিয়া।

ব্রাজিলে দলের সঙ্গে অনুশীলন করেও এখন রাশিয়ায় ফিরতে হয়েছে ক্লদিনিও ও ম্যালকমকে। ফলে কোপা আমেরিকায় মূলত বেঞ্চে বসে থাকা এবং প্রাথমিকভাবে বাছাইপর্বের দলে ডাক না পাওয়া ভিনিসিয়ুস জুনিয়রকে মূল একাদশেও দেখা যেতে পারে কাল! বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিলের সর্বশেষ পরাজয় চিলির বিপক্ষেই। ২০১৫ সালে দুঙ্গার অধীনে ২-০ গোলে হেরেছিল ব্রাজিল। তা না হলে অতীত ইতিহাস ব্রাজিলকে এ ম্যাচে নির্ভার রাখত। চিলির বিপক্ষে ৭৩ ম্যাচে ৫১টি জয়ের বিপরীতে মাত্র ৮টি হার তাদের।

আরো কিছু পোস্ট আপনার জন্য প্রয়োজনে দেখতে পারেন

রোনাল্ডোর যে রেকর্ড মেসি-নেইমার বা কিংবদন্তি পেলে, ম্যারাডোনারও নেই

সাকিব সর্বকালের সেরা ওয়ানডে একাদশ সাজালেন এবং রেখেছেন নিজেকেও

বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিলের দলে ৯ নতুন খেলোয়াড়

‘কোহলির বদলে’ ব্যাটিংয়ে নামা সেই দর্শককে আজীবন নিষিদ্ধ করে

ম্যানইউতে ৭ নম্বর জার্সি পাচ্ছেন না কেন রোনালদো!

যার এক ফোনে ভোল পাল্টে ম্যান ইউতে রোনাল্ডো

জেনে নেই কেন পাকিস্তানের কোচ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিলেন অ্যান্ডি ফ্লাওয়ার

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।

Spread the love