+8801756120009 support@khulnasports.com

ফিফার বর্ষসেরা ফুটবলারদের ১০ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ফিফা। শীর্ষ ১০ জনের সংক্ষিপ্ত তালিকায়ও জায়গা পাননি নেইমার। টানা ইনজুরিতে সময়টা ভালো যাচ্ছে না ব্রাজিলের তারকা ফুটবলার নেইমারের। জানুয়ারিতে পায়ে চোট পেয়ে লম্বা সময়ের জন্য ছিটকে যান।

মেসি, রোনালদো ছাড়া এই তালিকায় আছেন নদোরল্যান্ডসের ডি ইয়ং, ডি লিখট ও ভন ডাইক, বেলজিয়ামে এডেন হ্যাজার্ড, ইংলিশ তারকা হ্যারি কেইন, সেনেগালের সাদিও মানে, ফ্রান্সের এমবাপ্পে এবং মিশরের সালাহ।

য়্যুভেন্তাসের হয়ে প্রথম মৌসুমটা বেশ ভালো কেটেছে রোনালদোর। দলের টানা অষ্টম সেরি আ শিরোপা জয়ে রাখেন বড় অবদান। জাতীয় দলের হয়েও মৌসুমটা দারুণ কেটেছে রোনালদোর। বার্সেলোনাকে লা লিগা জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল মেসির। যদিও আর্জেন্টিনার হয়ে হতাশায় ডুবিয়েছেন সমর্থকদের।

জাতীয় দলের কোচ, ফিফা নির্বাচিত সাংবাদিক এবং ফিফা ডটকমে নিবন্ধন করা ভক্তদের ভোটের মাধ্যমে বেছে নেওয়া হবে ফিফার বর্ষসেরা পুরুষ ফুটবলার। সব বিভাগ থেকে ২৫ শতাংশ ভোট মিলিয়ে নির্বাচন করা হবে সেরা খেলোয়াড়। খেলোয়াড়দের পাশাপাশি বর্ষসেরা কোচের তালিকাও প্রকাশ করেছে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা।

আগামী ২৩ সেপ্টেম্বর ইতালির মিলানে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে ঘোষণা করা হবে এবারের সেরা ফুটবলারের নাম।

সেরা ১০ ফুটবলারের তালিকা
ক্রিস্টিয়ানো রোনালদো (পর্তুগাল, জুভেন্টাস), ফেঙ্কি ডি ইয়ং (নেদারল্যান্ডস, আয়াক্স/বার্সেলোনা), মাথিয়াস ডি লিখট (নেদারল্যান্ডস, আয়াক্স/জুভেন্টাস), এডেন হ্যাজার্ড (বেলজিয়াম, চেলসি/রিয়াল মাদ্রিদ), হ্যারি কেন (ইংল্যান্ড, টটেনহাম), সাদিও মানে (সেনেগাল, লিভারপুল), কিলিয়ান এমবাপ্পে (ফ্রান্স, পিএসজি), লিওনেল মেসি (আর্জেন্টিনা, বার্সেলোনা), মোহাম্মদ সালাহ (মিসর, লিভারপুল) ও ভারগিল ফন ডাইক (নেদারল্যান্ডস, লিভারপুল)

সেরা ১০ কোচের তালিকা
দিদিয়ের দেশম (ফ্রান্স), রিকার্দো গার্সিয়া (পেরু), পেপ গার্দিওলা (ম্যানচেস্টার সিটি), ইয়ুর্গেন ক্লপ (লিভারপুল), মাউরিসিও পচেত্তিনো (টটেনহ্যাম হটস্পার), ফার্নান্দো সান্তোস (পর্তুগাল), এরিক টেন হাগ (আয়াক্স), তিতে (ব্রাজিল), মার্সেলো গায়ার্দো (রিভার প্লেট) ও জামেল বেলমাদি (আলজেরিয়া)

Spread the love