+8801756120009 support@khulnasports.com
বিশ্বকাপে

‘এবার বিশ্বকাপে কে ফেবারিট বলা মুশকিল’

‘এবার বিশ্বকাপে কে ফেবারিট বলা মুশকিল’

ধীরে ধীরে এগিয়ে আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিশ্বজুড়েই শুরু হয়ে গেছে ফেবারিট দল বাছাই করার পালা। অনেকেই পাকিস্তান, ভারত আর ইংল্যান্ডকে এগিয়ে রাখছেন। কেউ আবার চ্যাম্পিয়ন উইন্ডিজকেও রাখতে চান। বাংলাদেশ টি-টোয়েন্টিতে নেহাতই দুর্বল দল। তাই ‘ফেবারিট’ তকমা পাওয়ার কোনো সুযোগ নেই। কিন্তু পেস বোলিং অল-রাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন মনে করেন, টি-টোয়েন্টি সংক্ষিপ্ত ফরম্যাটের হওয়ায় যে কোনো দলই ফেবারিট হতে পারে।সেটা এক নজরে দেখে নেই।

আজ বিসিবির পাঠানো ভিডিওবার্তায় সাইফউদ্দিন বলেন, ‘যেহেতু আমাদের সামনে বিশ্বকাপ, টি-টোয়েন্টি এমন একটা খেলা – যেখানে কে ফেবারিট সেটা বলা মুশকিল। ব্যাটিং সহায়ক উইকেটে যখন খেলা হবে, যেদিন যে ভালো খেলবে, যার ব্যাটে-বলে ভালো টাচ থাকবে, সেই জিতবে। এজন্য আত্মবিশ্বাস খুব জরুরি। বিশেষ করে আমরা শেষ কয়েকটা ম্যাচে টানা জয়ের ধারায় আছি। নিউজিল্যান্ডের সঙ্গে বাকি চার ম্যাচে যদি জয়ের ধারা অব্যাহত রাখতে পারি, তাহলে বিশ্বকাপের কোয়ালিফাই ম্যাচ থেকে শুরু করে গ্রুপ পর্বের ম্যাচগুলোতে ভালো কাজে দেবে।’

দলের এই ধারাবাহিকতার পেছনে ফিল্ডিং কোচ রায়ান কুকের অবদানের কথা তুলে ধরেন সাইফ, ‘রায়ান কুককে অবশ্যই ধন্যবাদ জানাব। আমাদের কোচিং স্টাফের মাঝে তিনি অত্যন্ত পরিশ্রমী একজন। তিনি শুধু ফিল্ডিং করান না, আমাদেরকে বিভিন্ন ব্যাটিং টেকনিক শেখান, বোলিংয়ের সময়েও পরামর্শ দেন। ম্যাচে করণীয় নিয়ে সে অনুশীলনে আমাদের অনেক কিছু শেখান। এর আউটপুট দেরিতে হলেও পাচ্ছি। বিশেষ করে আমাদের পেস বোলারদের যে অ্যাটিচুড, সেগুলো আমরা ধীরে ধীরে দেখাচ্ছি। সবাই ভালো ক্যাচ নিচ্ছে এবং ফিল্ডিং আগের চেয়ে অনেক ভালো হচ্ছে। এটা আমাদের দলের জন্য অত্যন্ত ভালো দিক।

আরো কিছু পোস্ট আপনার জন্য প্রয়োজনে দেখতে পারেন

বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিলের দলে ৯ নতুন খেলোয়াড়

‘কোহলির বদলে’ ব্যাটিংয়ে নামা সেই দর্শককে আজীবন নিষিদ্ধ করে

ম্যানইউতে ৭ নম্বর জার্সি পাচ্ছেন না কেন রোনালদো!

যার এক ফোনে ভোল পাল্টে ম্যান ইউতে রোনাল্ডো

জেনে নেই কেন পাকিস্তানের কোচ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিলেন অ্যান্ডি ফ্লাওয়ার

সাকিব সর্বকালের সেরা ওয়ানডে একাদশ সাজালেন এবং রেখেছেন নিজেকেও

রোনাল্ডোর যে রেকর্ড মেসি-নেইমার বা কিংবদন্তি পেলে, ম্যারাডোনারও নেই

Spread the love