+8801756120009 support@khulnasports.com

নিজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে কিউইদের ৪ রানে হারিয়ে সিরিজে ২-০তে এগিয়ে গেছে টাইগাররা। এই জয় দিয়ে এক বছরে নিজেদের সর্বোচ্চ সংখ্যক টি-টোয়েন্টি ম্যাচ জয়ের রেকর্ড গড়েছে বাংলাদেশ।

এক বছরে সর্বোচ্চ টি-টোয়েন্টি জয়ের রেকর্ড বাংলাদেশর

এক বছরে সর্বোচ্চ টি-টোয়েন্টি জয়ের রেকর্ড বাংলাদেশর

২০২১ সালেএখন পর্যন্ত মোট ৮টি টি-টোয়েন্টি ম্যাচ জিতেছে বাংলাদেশ। টি-টোয়েন্টিতে এটিই এখনো পর্যন্ত এক বছরে বাংলাদেশের সর্বোচ্চ ম্যাচ জয়ের ঘটনা। এর আগের রেকর্ডটি ছিল ২০১৬ সালে, সেবার ৭টি ম্যাচে জিতেছিল বাংলাদেশ।

এ বছর মোট ১৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে বাংলাদেশ, জয় ৮টিতে আর হার ৫টি ম্যাচে। ৮টি জয়ের ২টি এসেছে জিম্বাবুয়ের বিপক্ষে, ৪টি এসেছে অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজে আর বাকি ২টি নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান হোম সিরিজে। যে ৫টি ম্যাচে হেরেছে বাংলাদেশ তার ৩টিই এসেছে বছরের গোড়ার দিকের নিউজিল্যান্ড সফরে। বাকি ২টির একটি জিম্বাবুয়ের বিপক্ষে, আরেকটি অস্ট্রেলিয়ার বিপক্ষে।

এ বছরের শেষদিকে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিশ্বকাপকে সামনে রেখে টি-টোয়েন্টির জোয়ারে ভাসছে দেশের ক্রিকেট। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪-১ ব্যবধানে সিরিজ জয়ের পর নিউজিল্যান্ডের বিপক্ষে ইতোমধ্যে ২-০তে এগিয়ে গেছে টাইগাররা। নিউজিল্যান্ডের বিপক্ষে আরো বাকি আছে ৩টি ম্যাচ, এরপর টি-টোয়েন্টি বিশ্বকাপের সুবাদে এবছর আরোকিছু টি-টোয়েন্টি ম্যাচ খেলার সুযোগ পাবে টাইগাররা। সেই ম্যাচগুলোতেও জিততে পারলে হয়ত রেকর্ডটা চলে যাবে ধরাছোঁয়ার বাইরে।

এক বছরে বাংলাদেশের সর্বোচ্চ টি-টোয়েন্টি জয়:

– ২০২১ সালে ১৩ ম্যাচে ৮* জয়
– ২০১৬ সালে ১৬ ম্যাচে ৭ জয়
– ২০১৮ সালে ১৬ ম্যাচে ৫ জয়
– ২০১২ সালে ৯ ম্যাচে ৪ জয়
– ২০১৯ সালে ৭ ম্যাচে ৪ জয়

আরো কিছু পোস্ট আপনার জন্য প্রয়োজনে দেখতে পারেন

রোনাল্ডোর যে রেকর্ড মেসি-নেইমার বা কিংবদন্তি পেলে, ম্যারাডোনারও নেই

সাকিব সর্বকালের সেরা ওয়ানডে একাদশ সাজালেন এবং রেখেছেন নিজেকেও

বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিলের দলে ৯ নতুন খেলোয়াড়

‘কোহলির বদলে’ ব্যাটিংয়ে নামা সেই দর্শককে আজীবন নিষিদ্ধ করে

ম্যানইউতে ৭ নম্বর জার্সি পাচ্ছেন না কেন রোনালদো!

যার এক ফোনে ভোল পাল্টে ম্যান ইউতে রোনাল্ডো

জেনে নেই কেন পাকিস্তানের কোচ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিলেন অ্যান্ডি ফ্লাওয়ার

ব্রাজিলের আগে দেশে ফিরে গেলেন চিলিয়ান ফুটবলার

দেখুন এই সিদ্ধান্ত তামিমের জীবন পাল্টে দেবে : মাশরাফি

 

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন।  আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।

Spread the love