+8801756120009 support@khulnasports.com

আন্তর্জাতিক গোলের বিশ্বরেকর্ড গড়ে ফেলেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। বুধবার রাতে ২০২২ কাতার বিশ্বকাপের বাছাইয়ে রিপাবলিক অব আয়ারল্যান্ডকে ২-১ গোলে হারায় পর্তুগাল।

আর্ন্তজাতিক

আর্ন্তজাতিক গোলে রোনালদোর চেয়ে এগিয়ে প্রথম আট নারী

আর্ন্তজাতিক গোলে রোনালদোর চেয়ে এগিয়ে প্রথম আট নারী

শেষ ৭ মিনিটে জোড়া গোল করে দলকে জেতান রোনালদো। একইসঙ্গে গড়ে ফেলেন বিশ্বরেকর্ড। সিআরসেভেনের গোলসংখ্যা এখন ১১১টি।

আন্তর্জাতিক ফুটবলে রোনালদোর চেয়ে বেশি গোল নেই আর কোনো পুরুষ ফুটবলারের। তবে অবিশ্বাস্য হলেও সত্য যে, ফিফার নারী-পুরুষ মিলিয়ে সব্বোর্চ্চ গোলদাতার পরিসংখ্যানে রোনালদো আছেন নয় নম্বারে। সিআরসেভেনের চেয়ে আছেন আটজন নারী ফুটবলার।

কানাডার ফুটবলার ক্রিস্টিন সিনক্লেয়ার আছেন তালিকার শীর্ষে। ৩০৩ ম্যাচ খেলে এই নারী ফুটবলারের সংগ্রহে ১৮৭ গোল। দ্বিতীয় অবস্থানে আছেন যুক্তরাষ্ট্রের অ্যাবি ওয়ামব্যাক। ২৫৬ ম্যাচ খেলে করেছেন ১৮৪ গোল। তৃতীয় অবস্থানেও আছেন যুক্তেরাষ্টের নারী ফুটবলার। ২৭৫ ম্যাচে করেছেন ১৫৮ গোল।চতুর্থ অবস্থানে আছেন ক্রিস্টিন লিলি, যুক্তরাষ্ট্রের এই ফুটবলার করেছেন ৩৫২ ম্যাচে ১৩০ গোল। পঞ্চম অবস্থানে জার্মানির নারী ফুটবলার বার্জিট ক্রিন্জ, ২১৪ ম্যাচ খেলে করেছেন ১২৮ গোল। সমান অবস্থানে ১২৮ গোল করেছেন যুক্তরাষ্ট্রের নারী স্ট্রাইকার কার্লি লয়েড।

সপ্তম অবস্থানে আছেন স্কটল্যান্ডের জুলি ফ্লেটিং, তিনি করেছেন ১২১ ম্যাচে ১১৬ গোল। ১৬৩ ম্যাচে ১১২ গোল করে অষ্টম অবস্থানে আছেন ব্রাজিলের মার্তা। এরপরই আছেন প্রথম কোন পুরুষ ফৃুটবলার পর্তুগালের রোনালদো। তার গোল সংখ্যা ১১১ টি।

সূত্র: গোলডটকম

আরো কিছু পোস্ট আপনার জন্য প্রয়োজনে দেখতে পারেন

রোনাল্ডোর যে রেকর্ড মেসি-নেইমার বা কিংবদন্তি পেলে, ম্যারাডোনারও নেই

সাকিব সর্বকালের সেরা ওয়ানডে একাদশ সাজালেন এবং রেখেছেন নিজেকেও

বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিলের দলে ৯ নতুন খেলোয়াড়

‘কোহলির বদলে’ ব্যাটিংয়ে নামা সেই দর্শককে আজীবন নিষিদ্ধ করে

ম্যানইউতে ৭ নম্বর জার্সি পাচ্ছেন না কেন রোনালদো!

যার এক ফোনে ভোল পাল্টে ম্যান ইউতে রোনাল্ডো

জেনে নেই কেন পাকিস্তানের কোচ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিলেন অ্যান্ডি ফ্লাওয়ার

ব্রাজিলের আগে দেশে ফিরে গেলেন চিলিয়ান ফুটবলার

দেখুন এই সিদ্ধান্ত তামিমের জীবন পাল্টে দেবে : মাশরাফি

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।

Spread the love